googlef6bc6443cca4a385.html

৪৭ তম বিসিএস সার্কুলার ২০২৩

৪৭ তম বিসিএস সার্কুলার ২০২৩

৪৭ তম বিসিএস । ৪৭ তম বিসিএস সার্কুলার ২০২৩। ৪৭ তম বিসিএস সার্কুলার ২০২৩। ৪৭ তম বিসিএস বিজ্ঞপ্তি ২০২৩।৪৭ তম বিসিএস নোটিস ২০২৩। ৪৭ তম বিসিএস আবেদন। ৪৭ তম বিসিএস প্রিলি আবেদন ২০২৩। ৪৭ তম বিসিএস সিট প্লান.৪৭ তম বিসিএস  সার্কুলার PDF ডাউনলোড ২০২৩ । ৪৭ তম বিসিএস সার্কুলার ডাউনলড ২০২৩। নতুন ৪৭ তম বিসিএস সার্কুলার ২০২৩। ৪৭ তম বিসিএস পরিক্ষার তারিখ। ৪৭ তম বিসিএস পরীক্ষা কবে হবে? ৪৭ তম বিসিএস পরিক্ষার তারিখ। ৪৭ তম বিসিএস তারিখ। ৪৭ তম বিসিএস পরিক্ষার চুরান্ত তারিখ ২০২৩।

৪৭ তম বিসিএস  সার্কুলার PDF ডাউনলোড

৪৭ তম বিসিএস সার্কুলার পাওয়া যাবে এখানে। যারা এবার ৪৭ তম বিসিএস এর জন্য আবেদন করবেন তারা এখানে থেকে তাদের বিসিএস সার্কুলার ডাউনলোড করতে পারবেন এবং থেকে বিসিএস পরিক্ষার জন্য আবেদন করতে পারবেন। ৪৭ তম বিসিএস এর সার্কুলার এর PDF  পাওয়া যাবে এখানে । তাই যারা সার্কুলার টি ডাউনলোড করতে ইচ্ছুক তারা এখানে থেকে ৪৭ তম বিসিএস সার্কুলার ২০২৩ ডাউনলোড করতে পারবেন PDF  ফরমেটে। বিসিএস আবেদনের পূর্বে অবশ্যই খুব ভালো ভাবে ৪৭ তম বিসিএস সারকুল পড়ে নিতে হবে। সে কারনে ৪৭ তম বিসিএস সার্কুলার টি এখানে থেকে ডাউনলোড করে প্রিন্ট করুন ।

প্রকাশিত হয়েছে ৪৭ তম বিসিএস সার্কুলার ২০২৩– www.bpsc.gov.bd। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ৪৭ তম বিসিএস সার্কুলার ২০২৩ পিডিএফ প্রকাশ করেছে এই মাসেই। পুরোদমে চলছে ৪৭ তম বিসিএসের প্রক্রিয়ার কাজ। এরপর সরকার পরিচালিত প্রতিষ্ঠানে শূন্যপদ পূরণের জন্য পুরো ব্যাচে নতুন লোক নিয়োগের জন্য ৪৭ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে আমাদের ওয়েবসাইটে । যোগ্য প্রার্থীরা অনলাইনে বা এখানে ৪৭ তম বিসিএস আবেদন করতে পারবেন। যেহেতু বিসিএস বাংলাদেশের মানুষের কাছে অত্যন্ত মূল্যবান পেশার সুযোগ, তাই আজ আমরা আপনাকে ৪৭ তম বিসিএসের সার্কুলার, সিট প্ল্যান, অনলাইন আবেদন প্রক্রিয়া এবং আরও অনেক কিছুর বিস্তারিত জানাব। অনুগ্রহ করে, আমাদের সাথে সংযুক্ত থাকুন এবং আমাদের এই বিষয়ে প্রয়োজনীয় সমস্ত তথ্য যা প্রদর্শিত আছে তা অনুসরণ করুন।

৪৭ তম বিসিএস টাইমলাইন

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন
আবেদন শুরুঃ ৩০শে ডিসেম্বর ২০২৩ (10:00 AM)
আবেদনের শেষ তারিখঃ ৩১ শে জানুয়ারী ২০২৩ (06:00 PM)
শূন্যপদঃ ১৭১০ জন ব্যক্তি
বয়স সীমাঃ ১৮ থেকে ৩০ বছর ০১ নভেম্বর ২০২৩ পর্যন্ত
কাজের প্রকৃতিঃ ফুল টাইম
পোস্টঃ সার্কুলার দেখুন
প্রতিষ্ঠানের ওয়েবসাইটঃ www.bpsc.gov.bd
শিক্ষাগত যোগ্যতাঃ ৪৭ তম বিসিএস সার্কুলার ২০২২ দেখুন।

৪৭ তম বিসিএস সার্কুলার ডাউনলোড ২০২৩

৪৭ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুরু হতে চলেছে এবং এটি লিখিত পরীক্ষা এবং ভাইভা দ্বারা শেষ করা হবে। এর পরে, প্রার্থীরা আরও একটি বিসিএস পরীক্ষার জন্য আবেদন করতে সক্ষম হবেন।  ৪৭ তম বিসিএস এর সার্কুলার প্রকাশ করা হবে। ৪৭ তম বিসিএস পরীক্ষার সঠিক তারিখ এখনও ঘোষণা করা হয়নি। তবে এটি বলা যেতে পারে যে চলমান বিসিএসের প্রক্রিয়াগুলির পরেই ৪৭ তম বিসিএসের সার্কুলারটি প্রকাশিত হবে।  ৪৭ তম বিসিএস ৪৩তম বিসিএসের মতো বিশেষ হতে পারে। যাই ঘটুক না কেন, আমরা আপনাকে সেই বিষয়ে বিস্তারিত জানাব আমাদের এখানে।

৪৭ তম বিসিএসের সিট প্ল্যান ২০২৩

বিসিএস পরীক্ষায় কমবেশি ২২৫৫টি আসন যোগ্য প্রার্থী দিয়ে পূরণ হওয়ার কথা। আগের সময়ের মতোই, এখানে এবং সেখানে কিছু ছোটখাটো পরিবর্তন ছাড়াও ৪৭ তম বিসিএস আসনের অবস্থা সম্ভবত একই থাকবে। নীচে তালিকাভুক্ত বিভাগগুলিতে প্রধান ফোকাস দেওয়া হবে:

প্রশাসনিক ক্যাডার
পররাষ্ট্র মন্ত্রণালয়ের
ইকোনমিক ক্যাডার
শিক্ষা ক্যাডার
পুলিশ

ট্যাক্স অ্যান্ড অডিটিং ক্যাডার

৪৭ তম বিসিএস আবেদন প্রক্রিয়া অনলাইন

অনেক চাকরির আবেদনকারী আবেদনের সিস্টেম জানেন না। তারপর অনেক সময় এই কারণে আবেদন করতে অনেক  কষ্ট করতে হয়। তাই, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চাকরির সার্কুলার অনলাইনে আবেদনপত্র পূরণ করার জন্য অনেক প্রার্থী অনেকভাবে গুগল সার্চ করেন। আপনার সার্কুলার সম্পর্কে এটি পড়া এবং জানা উচিত যেমন: একাডেমিক যোগ্যতা, প্রয়োজনীয়তা এবং অন্যান্য তথ্য অনুসরণ করুন আমাদের সাইটে। তারপর পরে আবেদন করার জন্য প্রস্তুত করুন। যাইহোক, আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা সহজেই নির্দেশনা অনুসরণ করতে নীচের অনলাইন আবেদন ফর্মটি পুরণ করতে পারেন-

৪৭ তম বিসিএস সার্কুলার ২০২৩ আবেদন প্রক্রিয়া

প্রথমে, BPSC অফিসিয়াল ওয়েবসাইটে যান: bpsc.teletalk.com.bd
তারপর, আপনার পছন্দসই পোস্ট নির্বাচন করুন এবং এখনই আবেদন করতে এখানে ক্লিক করুন
আপনার প্রয়োজনীয় তথ্য যেমন নাম, পিতা, মাতা, জন্ম তারিখ, ধর্ম, জাতীয়তা, জাতীয় পরিচয়পত্র / জন্ম নিবন্ধন নম্বর/
পাসপোর্ট, কোটা (যদি মুক্তিযোদ্ধা এবং অন্যান্য কোটা থাকে), বর্তমান এবং স্থায়ী ঠিকানা (গ্রাম, পোস্ট) ইনপুট করুন অফিস, পোস্ট কোড, থানা, জেলা) এবং শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি (NB: মহিলাদের ক্ষেত্রে: আপনি বিবাহিত হলে, স্থায়ী ঠিকানা স্বামীর ঠিকানা দেখাতে হবে)
তারপর, পরবর্তী ধাপে ক্লিক করুন
আপনার সমস্ত তথ্য চেক করা হয়. আপনি যদি কোনো ভুল তথ্য দেন, তাহলে কর্তৃপক্ষ আবেদনটি প্রত্যাখ্যান করবে (N.B: আবেদনপত্র সাবধানে পূরণ করুন। সামান্য ভুলের কারণে আপনি আপনার কাঙ্ক্ষিত চাকরি হারাতে পারেন। যাতে কোনো ভুল না হয়)
আপলোড করা সাম্প্রতিক ছবির আকার (300×300) স্ক্যান কপি দ্বারা ছবির আকার 100 KB এবং স্বাক্ষরের আকার (300×80) হওয়া উচিত ছবির আকার 100 KB হওয়া উচিত।
তারপর, Submit এ ক্লিক করুন
A4 সাইজ পেপার সেভ করুন এবং কালার প্রিন্ট করুন (এটি ভবিষ্যতে প্রয়োজন হবে)

পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ফি থাকবে এবং মোবাইল এসএমএসের মাধ্যমে ফি প্রদান করা যাবে।

মোবাইল এসএমএসের মাধ্যমে ফি প্রদান

প্রথম বার্তা: বিসিএস<স্পেস>ইউজার আইডি এবং এটি পাঠান 16222 নম্বরে
উদাহরণ: BCS KKHJKH এবং এটি 16222 এ পাঠান
উত্তর: আবেদনকারীর নাম, TK- 700 (শারীরিকভাবে প্রতিবন্ধী, জাতিগত সংখ্যালঘু গোষ্ঠী এবং তৃতীয় লিঙ্গ গোষ্ঠীর প্রার্থীদের জন্য 100) একটি আবেদন ফি হিসাবে চার্জ করা হবে। আপনার পিন হল (8 সংখ্যার নম্বর)। ফি দিতে, BCS<space>Yes<space> PIN নম্বর টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান
দ্বিতীয় বার্তা: বিসিএস<স্পেস>হ্যাঁ<স্পেস>পিন নম্বর এবং 16222 নম্বরে পাঠান
উত্তর অভিনন্দন! আবেদনকারীর নাম, 42তম বিসিএস পরীক্ষার জন্য অর্থপ্রদান সফলভাবে সম্পন্ন হয়েছে। ইউজার আইডি হল (GKJHGKJH) এবং পাসওয়ার্ড (HLIPOUIU)।
দ্রষ্টব্য: কোনো পরীক্ষার্থী পাসওয়ার্ড ভুলে গেলে, তাদের নিম্নলিখিত ফরম্যাটে এসএমএস করতে হবে।

বিসিএস<স্পেস> হেল্প<স্পেস>এসএসসি বোর্ডের নাম<স্পেস>এসএসসি পরীক্ষার রোল<স্পেস> এসএসসি পরীক্ষার বছর এবং 16222 নম্বরে পাঠান।

৪৭ তম বিসিএস পরীক্ষা, প্রবেশপত্র এবং আসন পরিকল্পনা

৪৭ তম বিসিএস পরীক্ষার তারিখ এবং আসন পরিকল্পনা উপরে দেওয়া ওয়েবসাইটে এবং আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। প্রবেশপত্র, ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ডাউনলোড করতে হবে। এগুলো অনলাইনে আবেদন প্রক্রিয়া চলাকালীন ব্যবহারকারীকে প্রদান করা হবে। ৪৭ তম বিসিএসের প্রবেশপত্রও ডাউনলোড করার জন্য আমাদের সাইটে পাওয়া যাবে।

৪৭ তম বিসিএস পরীক্ষার ফলাফল ২০২৩

৪৭ তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট এবং ৪৭ তম বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল আমাদের সাইটে ও বিপিএসসি এর সাইটে এখানে পাওয়া যাবে। সুতরাং, ৪৭ তম বিসিএসের সমস্ত আপডেট এবং সম্পর্কিত ধরণের জিনিস পেতে, অনুগ্রহ করে আমাদের সাথে সংযুক্ত থাকুন।

এখানে আমরা www.eduboardbd.com-এ আমাদের ওয়েবসাইটে ৪৭ তম বিসিএস অনলাইন আবেদনপত্র, পরীক্ষার সিলেবাস, আসন পরিকল্পনা এবং অ্যাডমিট কার্ড ডাউনলোড সম্পর্কে সমস্ত আপডেট সবার আগে সরবরাহ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *